Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ ফেব্রুয়ারি ২০২১

ওজোপাডিকো’র বিদ্যুৎ সেবার মান উন্নয়নে করনীয় শীর্ষক ভার্চুয়াল গণশুনানী অনুষ্ঠিত।


প্রকাশন তারিখ : 2021-02-11

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভিশন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং মুজিববর্ষের মধ্যেই ওজোপাডিকো এলাকায় নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ সেবা প্রদানের প্রতিশ্রুতি বাস্তবায়ন, গ্রাহক সেবার মান উন্নয়ন, সহজীকরণ ও আধুনিকায়নের লক্ষ্যে অদ্য ১১/০২/২০২১ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় ভার্চুয়াল গণশুনানী অনুষ্ঠিত হয়। উক্ত ভার্চুয়াল গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিজ্বাখস মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এর অতিরিক্ত সচিব (প্রশাসন) জনাব মোছাঃ মাকছুদা খাতুন এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিজ্বাখস মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এর অতিরিক্ত সচিব জনাব আবুল খায়ের মোঃ আমিনুর রহমান এবং সভাপতিত্ব করেন ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন। প্রধান অতিথি ওজোপাডিকো’র আওতাধীন বিভিন্ন জেলা হতে ভার্চুয়ালী অংশগ্রহণকারী সম্মানীত গ্রাহকগণকে গণশুনানীতে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ওজোপাডিকো’র বর্তমান বিদ্যুৎ সেবার মান  ও তা উন্নয়নে করণীয় সম্পর্কে বক্তব্য প্রদানের জন্য আহবান জানান। ভার্চুয়াল গণশুনানীতে অংশগ্রহণকারী জনপ্রতিনিধি, সাংবাদিক, শিল্প উদ্যোক্তা, কৃষক, চাকরিজীবিসহ বিভিন্ন শ্রেনীর সম্মানীত গ্রাহকগণ ওজোপাডিকো’র বর্তমান বিদ্যুৎ সেবা সম্পর্কে মতামত ও পরামর্শ প্রদান করেন। সেখানে তাঁরা উল্লেখ করেন যে, অতীতের তূলনায় ওজোপাডিকো’র বিদ্যুৎ সেবার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, বর্তমানে ০১ থেকে ০৭ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ পাওয়া যাচ্ছে, লোড শেডিং বা বিদ্যুৎ বিচ্যুতি নেই বললেই চলে এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ গ্রাহকগণের যে কোন সমস্যা অত্যন্ত আন্তরিকতার সাথে অতি দ্রুত ও স্বল্প সময়ের মধ্যে সমাধান করে থাকেন। গণশুনানীর প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যে বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদনে লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে ফলে এখন কোন লোডশেডিং নেই। বিদ্যুৎ খাতে অভূতপূর্ব উন্নতি সাধনসহ গ্রাহকসেবার মান বৃদ্ধি পেয়েছে। এছাড়া অন্যান্য বিতরণ সংস্থার/কোম্পানির ন্যায় ওজোপাডিকোতেও সম্পুর্ণ অন-লাইন ভিত্তিক নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান সেবা চালু করা করেছে। সম্মানীত গ্রাহকগণকে উন্নত বিদ্যুৎ সেবা প্রদানের লক্ষ্যে স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কাজ চলছে। তিনি আরও উল্লেখ করেন যে, স্মার্ট প্রি-পেইড মিটারে আরো আধুনিক প্রযুক্তি সংযোজনের মাধ্যমে দেশেই উৎপাদনের লক্ষ্যে ০২টি স্মার্ট প্রি-পেইড মিটার উৎপাদন/এ্যাসেম্লী ফ্যাক্টরী স্থাপন করা হয়েছে। ভার্চুয়াল গণশুনানীর সভাপতি প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন বলেন যে, ওজোপাডিকো’র আওতাধীন বিতরণ ব্যবস্থার উন্নয়ন, আধুনিকায় ও অটোমেশনের লক্ষ্যে সরকারি বিভিন্ন প্রকল্পের পাশাপাশি ওজোপাডিকো’র নিজস্ব অর্থায়নে বেশ কিছু প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নের মধ্যেমে নতুন উপকেন্দ্র নির্মান, বিদ্যমান উপকেন্দ্রের ক্ষমতা বর্ধন, বিতরণ লাইন নির্মান ও স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন, স্ক্যাডা সিস্টেম স্থাপন, ফল্ট পাসেজ ইন্ডিকেটর স্থাপন, ফিডার পিলার স্থাপনসহ খুলনা শহরের বিতরণ ব্যবস্থাকে আন্ডারগ্রাউন্ডে রূপান্তর করা হবে। ফলে সম্মানীত গ্রাহকগণ নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ সেবা পাবেন। তিনি আরও বলেন গ্রাহকগণের অভিযোগ ও মতামত গ্রহণের জন্য একটি হটলাইন নম্বর (১৬১১৭) চালু করা হয়েছে, যার মাধ্যমে গ্রাহকগণ ২৪ ঘন্টা তাদের অভিযোগ বা মতামত জানাতে পারবেন। পরিশেষে মুজিববর্ষের মধ্যেই ওজোপাডিকো এলাকায় আরও উন্নত গ্রাহকসেবা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।