Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ অক্টোবর ২০২১

সচরাচর জিজ্ঞাসা

বিলিং সম্পর্কিত প্রশ্ন-উত্তর:


ক্রমিক নং
প্রশ্ন
উত্তর
ডিমান্ড চার্জ কী? ডিমান্ড চার্জ হল অতিরিক্ত ফি যা ইউটিলিটিগুলি অনাবাসিক বা বাণিজ্যিক গ্রাহকদের কাছ থেকে বিদ্যুতের ক্রমাগত সরবরাহ বজায় রাখার জন্য চার্জ করে। এটি প্রতিটি ট্যারিফের জন্য একটি নির্দিষ্ট হার আছে এবং অনুমোদিত লোডের সাথে গুণ করে আরোপিত হয়।
সার ​​চার্জ কি? একটি সারচার্জ হল একটি অতিরিক্ত ফি বা চার্জ বা ট্যাক্স যা প্রকৃত মাসিক বিদ্যুৎ বিলে বিভিন্ন কারণে বা জরিমানার জন্য যোগ করা হয়।
পরিষেবা চার্জ কি? এটি আসলে মাসিক বিদ্যুৎ বিলের বাইরে অন্যান্য চার্জ। ভোক্তাদের বিভিন্ন ধরনের সুবিধার জন্য এই চার্জ দিতে হবে সংযোগ বিচ্ছিন্নকরণ/পুনরায় সংযোগ, লোড পরিবর্তন, মিটার পরিবর্তন ইত্যাদি।
নূন্যতম চার্জ কী? ন্যূনতম চার্জ যা একজন ভোক্তাকে শূন্য বিদ্যুৎ ব্যবহারের জন্য দিতে হবে।
বিলিংয়ে ভ্যাট বা মুসক কর কী? বিলিংয়ে ৫% ভ্যাট প্রযোজ্য।
বৈদ্যুতিক চার্জ কী? বিদ্যুৎ চার্জ বা এনার্জি কস্ট হল একটি নির্দিষ্ট হারে বিদ্যুতের ব্যবহারের খরচ যা একটি নির্দিষ্ট হারে ডিমান্ড চার্জ এবং ভ্যাট সহ (যদি কোন সারচার্জ বা বকেয়া পরিমাণ থাকে তবে তা যোগ করে ধরা হয়)।
বিলে বকেয়া কী? যদি কোন ভোক্তা সময়সীমার আগে তার বিল পরিশোধ করতে ব্যর্থ হয় তাহলে তাকে পরবর্তী মাসে তার বিল পরিশোধ করতে হবে যেখানে আগের মাসের বিলের পরিমাণ বকেয়া বিল হিসেবে বিবেচিত হবে।
বিলে দেরিতে ফি কী? দেরী/লেট ফি মানে অতিরিক্ত বিল বা জরিমানা যা মাসিক বিলে আরোপিত হয় যদি ভোক্তা সময়সীমার আগে তার বিল পরিশোধ করতে ব্যর্থ হয়।
ট্যারিফ বা মূল্যহার কী? ট্যারিফ/এনার্জি রেট মানে ভোক্তার শ্রেণী এবং তার বিদ্যুৎ ব্যবহারের স্ল্যাবের উপর নির্ভর করে নির্ধারণ করা হয়।
১০ সান্কশন/ অনুমোদিত লোড কী? অনুমোদিত লোড মানে একটি নির্দিষ্ট কিলোওয়াট বিদ্যুৎ, যা বিদ্যুৎ বিতরণ লাইসেন্সধারী প্রতিষ্ঠান ভোক্তার জন্য অনবরত সরবরাহ করতে সম্মত হয়েছে  কিছু নিয়ন্ত্রক শর্তাবলী সাপেক্ষে।
১১ আবাসিক বিলিংয়ের লাইফলাইন এবং স্ল্যাব কী? আবাসিক বিলের লাইফলাইন মানে ০ থেকে ২৫ ইউনিটের মধ্যে বিদ্যুৎ খরচ এবং স্ল্যাব সংজ্ঞায়িত করে যে ভোক্তা প্রতি ইউনিট ব্যবহারের জন্য যে হারে চার্জ হবে তার উপর ভিত্তি করে।
১২ কীভাবে বিদ্যুৎ বিল কমানো যায়? বিদ্যুৎ সাশ্রয়ী বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহার করে এবং বিদ্যুতের সরঞ্জামগুলি দক্ষতার সাথে ব্যবহার করার পাশাপাশি সচেতনতার মাধ্যমে একজন ভোক্তা তার বিদ্যুৎ বিল কমাতে পারে।
১৩ গ্রাহক নম্বরটি অর্থ কী? ভোক্তা সংখ্যা প্রতিটি ভোক্তার জন্য একটি ৯ সংখ্যার অনন্য সংখ্যা যা অর্থপূর্ণ। এখানে প্রথম ৯ সংখ্যা অফিস কোড, পরের ১ সংখ্যা সাবস্টেশন কোড, পরবর্তী ১ সংখ্যা ফিডার কোড, পরবর্তী ২ সংখ্যা সংখ্যার বই নং, শেষের ২ সংখ্যা বইয়ের পৃষ্ঠা নং হিসাবে বিবেচিত।
১৪ বিলিং নম্বরটির অর্থ কী? বিলিং নম্বর হল একটি ১৩ অঙ্কের অনন্য সংখ্যা যার মধ্যে প্রথম দুই অংক হল সাল, পরের দুই অংক হল মাস এবং শেষের ৯ অংক হল গ্রাহক নং। গ্রাহক নং ১০৪১২০৬১৫ জন্য  জুন’ ২১ মাসের বিল নম্বর ২১০৬১০৪১২০৬১৫ হবে।
১৫ ম্যানুয়াল বিল লেজার কীভাবে পাবেন? আপনার বিদ্যুৎ বিতরণ অফিস সাথে যোগাযোগ করুন এবং নির্বাহী/আবাসিক প্রকৌশলীর কাছে আবেদন জমা করুন।
১৬ কোন সরকারী সংস্থা বিদ্যুৎ মূল্যহার নির্ধারণ করে?

বার্ক = বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন

 

নতুন সংযোগ সম্পর্কিত প্রশ্ন-উত্তর:


ক্রমিক নং
প্রশ্ন
উত্তর
লো টেনশন (এলটি) / মিডিয়াম টেনশন (এমটি) / হাই টেনশন (এইচটি) / এক্সট্রা হাই টেনশন (ইএইচটি) সংযোগ কী? লো টেনশন (এলটি): একক ফেজ (১ ফেজ) ২৩০ ভোল্ট এবং তিন ফেজ (৩ ফেজ) ৪০০ ভোল্ট
মিডিয়াম টেনশন (এমটি): তিন ফেজ (৩ ফেজ) ১১ কিলো ভোল্ট (কেভি)
হাই টেনশন (এইচটি): তিন ফেজ (৩ ফেজ) ৩৩ কিলো ভোল্ট (কেভি)
অতিরিক্ত উচ্চ টেনশন (ইএইচটি): তিন ফেজ (৩ ফেজ) ১৩২ কিলো ভোল্ট (কেভি) এবং ২৩০ কিলো ভোল্ট (কেভি)।
বৈদ্যুতিক ফ্রিকোয়েন্সি কী? বৈদ্যুতিক কম্পাংক হল দোলনের হারের পরিমাপ এবং প্রতি সেকেন্ডে পরিবর্তনের সংখ্যায় পরিমাপ করা হয় - একে হার্টজ ও বলা হয়। বাংলাদেশে বৈদ্যুতিক ফ্রিকোয়েন্সি/কম্পাংক ৫০ হার্টজ।
সিঙ্গল-ফেজ এবং থ্রি-ফেজ পাওয়ার লাইন কী? বিদ্যুতের মধ্যে, ফেজ বলতে লোড বিতরণকে বোঝায়। সিঙ্গেল-ফেজ পাওয়ার হল একটি দুই-তারের অল্টারনেটিং কারেন্ট (এসি) পাওয়ার সার্কিট। সাধারণত, একটি পাওয়ার ওয়্যার থাকে-ফেজ ওয়্যার এবং একটি নিরপেক্ষ তার। থ্রি-ফেজ পাওয়ার হল একটি থ্রি-ওয়্যার এসি পাওয়ার সার্কিট যার প্রতিটি ফেজ এসি সিগন্যাল ১২০ ইলেকট্রিক্যাল ডিগ্রি আলাদা। আবাসিক বাড়িগুলি সাধারণত একক-ফেজ বিদ্যুৎ সরবরাহ করে, যখন বাণিজ্যিক এবং শিল্প সুবিধাগুলি সাধারণত তিন-ফেজ সরবরাহ ব্যবহার করে।
বিদ্যুৎ গ্রহণের ক্ষেত্রে ফ্ল্যাট / পিক / অফ-পিক ঘন্টা গুলি কী কী? সাধারণত, পরবর্তী দিন রাত ১১:০০ থেকে বিকাল ৫:০০ পর্যন্ত সময়কাল সমস্ত প্রযোজ্য ভোক্তা বিভাগের জন্য অফ-পিক আওয়ার হিসাবে বিবেচিত হবে। কিন্তু শুধুমাত্র এলটি-ডি৩ এবং এমটি-৭ ভোক্তা শ্রেণীর জন্য পরবর্তী দিনের রাত ১১:০০ থেকে সকাল ৫:০০ পর্যন্ত সময় এবং যে কোন দিন সকাল ৯:০০ থেকে বিকাল ৫:০০ পর্যন্ত সময়কালকে অফ-পিক হিসাবে বিবেচনা করা হয়।
জমা দেওয়ার আবেদনের পরে লো টেনশন (এলটি) এবং হাই টেনশন (এইচটি) নতুন সংযোগ পেতে কত দিন দরকার? লো টেনশনের (এলটি) জন্য প্রয়োজন ৭ দিন, মিডিয়াম টেনশন (এমটি) এবং হাই টেনশন (এইচটি) এর জন্য ১৮ দিন।
আবাসিক নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। জাতীয় পরিচয় পত্র/প্রযোজ্য ক্ষেত্রে ১ কপি পাসপোর্ট সাইজের ছবি; 
২। জমির মালিকানা দলিল বা লিজ ডিড বা নামজারীর কাগজ, মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ; 
৩। পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে বা স্থানে আরো সংযোগ নিতে নতুন করে আর কোন ডকুমেন্ট লাগবে না); 
৪। বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নি নির্বাপন সনদ। 
৫। রাজউক/সিডিএ/কেডিএ/আরডিএ এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে)। 
[বিঃ দ্রঃ আবাসিক গ্রাহকের লোড ৫০ কিলোওয়াটের উপরে হলে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন লাগবে]
বাণিজ্যিক নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। জাতীয় পরিচয় পত্র/প্রযোজ্য ক্ষেত্রে ১ কপি পাসপোর্ট সাইজের ছবি; 
২। জমির মালিকানা দলিল বা লিজ ডিড বা নামজারীর কাগজ, মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ; 
৩। পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে বা স্থানে আরো সংযোগ নিতে নতুন করে আর কোন ডকুমেন্ট লাগবে না); 
৪। বাণিজ্যিক ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নি নির্বাপন সনদ; 
৫। রাজউক/সিডিএ/কেডিএ/আরডিএ এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে); 
৬। এইচটি সংযোগের ক্ষেত্রে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন লাগবে।
শিল্প-কারখানার নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। জাতীয় পরিচয় পত্র/প্রযোজ্য ক্ষেত্রে ১ কপি পাসপোর্ট সাইজের ছবি; 
২। জমির মালিকানা দলিল বা লিজ ডিড বা নামজারীর কাগজ, মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ; 
৩। পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে বা স্থানে আরো সংযোগ নিতে নতুন করে আর কোন ডকুমেন্ট লাগবে না); 
৪। রাজউক/সিডিএ/কেডিএ/আরডিএ এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে); 
৫। শিল্প সংযোগের ক্ষেত্রে লোড ৫০ কিলোওয়াটের অধিক হলে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের
শিক্ষা  প্রতিষ্ঠান/ ধর্মীয় প্রতিষ্ঠান/সেবা প্রতিষ্ঠান / হাসপাতালের নতুন নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। জাতীয় পরিচয় পত্রের ফটোকপি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির);
২। জমির মালিকানা দলিল বা লিজ ডিড বা নামজারীর কাগজপত্র;
৩। পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (প্রযোজ্য ক্ষেত্রে);
৪। রাজউক/সিডিএ/কেডিএ/আরডিএ এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/পৌরসভা/সরকার কর্তৃক অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে);
৫। বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নি নির্বাপন সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) লাগবে।
১০ সামাজিক / বাণিজ্যিক কর্মকান্ড / নির্মাণ কাজের জন্য অস্থায়ী নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। পাসপোর্ট সাইজের ছবি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির); 
২। জাতীয় পরিচয় পত্রের ফটেকপি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির);
৩। সামাজিক বা বাণিজ্যিক কর্মকাণ্ডের জন্য কর্তৃপক্ষের অনুমতিপত্র;
৪। ডেভেলপার কর্তৃক ভবন নির্মাণ করা হলে ভূমির মালিক কর্তৃক প্রদত্ত পাওয়ার অব এটর্নি।
১১ সেচের নতুন সংযোগ আবেদনের জন্য কোন কোন ডকুমেন্টস প্রয়োজন? প্রয়োজনীয় কাগজপত্রঃ
১। পাসপোর্ট সাইজের ছবি (ব্যক্তি/প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির ক্ষেত্রে);
২। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির); 
৩। সেচ কমিটির অনুমোদনপত্র।
১২ নতুন সংযোগ আবেদন স্টেটাস কিভাবে জানতে পারব? নিম্নলিখিত লিঙ্কে যান এবং আপনার ট্র্যাকিং নম্বর এবং পিন নম্বর দিন। https://newconnection.wzpdcl.gov.bd/Application/ViewStatus
১৩ নতুন সংযোগ আবেদন কেন বাতিল হয়? নতুন আবেদন প্রত্যাখ্যান হওয়ার কিছু কারণ:
১। প্রয়োজনীয় নথি সঠিকভাবে আপলোড না করা
২। ভুল নথি আপলোড করা
৩। এনআইডি, নাম ঠিকানা, মোবাইল নম্বর ইত্যাদি অমিল থাকা
৪। আবেদন ফি নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ না করা হলে।
১৪ ইনস্টলেশন টেস্ট রিপোর্ট বা ওয়্যারিং সার্টিফিকেট কী এবং এটি কেন নতুন সংযোগ আবেদনে প্রয়োজন হয়? ইন্সটলেশন টেস্ট রিপোর্ট (যাকে ওয়্যারিং সার্টিফিকেটও বলা হয়) হল একটি বৈদ্যুতিক পরিদর্শক কর্তৃক অনুমোদিত ইলেকট্রিশিয়ান/সংস্থার অফিস দ্বারা ওয়্যারিং পরীক্ষা করার পরে প্রদত্ত সার্টিফিকেট। এটি নিশ্চিত করে যে তারা ওয়্যারিং কাজটি পরীক্ষা করেছে এবং এটি নিরাপদ।
১৫ নতুন সংযোগ প্রাক্কলন ব্যয়ের রিপোর্ট কীভাবে পাবেন? নিম্নলিখিত লিঙ্কে যান এবং আপনার ট্র্যাকিং নম্বর এবং পিন নম্বর দিন। https://newconnection.wzpdcl.gov.bd/Reports/ConsumerCostReport

 

প্রি-পেইড সম্পর্কিত প্রশ্ন-উত্তর:


ক্রমিক নং
প্রশ্ন
উত্তর
প্রিপেইড মিটার সিকোয়েন্স কী এবং সিকোয়েন্স মিসিং কেন হয়? টোকেন নম্বর হল একটি প্রিপেইড মিটারের ভেন্ডিং সিস্টেমের একটি সিরিয়াল নম্বর এবং সিকোয়েন্স নম্বর হল আলফানিউমেরিক অক্ষরের একটি এনক্রিপ্ট করা স্ট্রিং। ভুল ভেন্ডিং বা বকেয়া বিল বিলম্বিত বা কোন অবৈধ ঘটনার জন্য সিকোয়েন্স নম্বর মিসিং হয়।
প্রিপেইড মিটার ব্যালেন্স কীভাবে চেক করবেন?
  • বিসেকো প্রিপেইড মিটারের জন্য ৮০১ চাপুন তারপর এন্টার বোতাম চাপুন।
  • ইনহে প্রিপেইড মিটারের জন্য ০০ টিপুন তারপর এন্টার বোতাম চাপুন।
  • হেক্সিং প্রিপেইড মিটারের জন্য ৮০১ চাপুন তারপর এন্টার বোতাম চাপুন।
মিটার কেন বেশি টাকা কাটে? এক মিটারের আর্থিং সিস্টেমের সাথে আরেকটি মিটারের আর্থিং সিস্টেমের সংযুক্ত হলে অর্থাৎ আর্থিং সর্ট হয়ে এক হয়ে গেলে।
ভুল ভেন্ডিং / রিচার্জ কীভাবে সমাধান করবেন? ওজোপাডিকোর কল সেন্টারে কল করুন (১৬১১৭) অথবা আপনার বিদ্যুৎ বিতরণ অফিসের সাথে যোগাযোগ করুন।
মিটার লক সমস্যা কীভাবে সমাধান করবেন? ওজোপাডিকোর কল সেন্টারে কল করুন (১৬১১৭) অথবা আপনার বিদ্যুৎ বিতরণ অফিসের সাথে যোগাযোগ করুন।

 

সাধারণ প্রশ্ন-উত্তর:


ক্রমিক নং
প্রশ্ন
উত্তর
ওজোপাডিকো কল সেন্টার হটলাইন নম্বরটি কোনটি? ওজোপাডিকোর কল সেন্টারের হটলাইন নম্বর হলো ১৬১১৭।
ওজোপাডিকো কল সেন্টার হটলাইন নম্বরটি কখন খোলা থাকে? 24/7 ঘন্টা পরিষেবা।
কীভাবে বাসা / দোকান / অফিস ভাড়াটিয়াদের মোবাইল নম্বরটি অস্থায়ী মোবাইল নম্বর হিসাবে ওজোপাডিকো বিভিন্ন তথ্য পাওয়ার জন্য কাস্টমার নম্বরে সেট করবেন? আপনার স্মার্ট ফোনে WZPDCL গ্রাহক পরিষেবা অ্যাপ ইনস্টল করে তারপর মোবাইল নম্বর এবং গ্রাহক নম্বর দিয়ে লগইন করুন। সফলভাবে লগ ইন করার পর গ্রাহক প্রকৃত ভোক্তা হিসেবে ফ্ল্যাট/শপ/অফিস ভাড়াটিয়ার মোবাইল নম্বর সেকেন্ডারি মোবাইল নম্বর যোগ করতে পারেন।
প্রিপেইড মিটার ফ্রেন্ডলি আওয়ার / হলিডে সুবিধা কি? বন্ধুত্বপূর্ণ ঘন্টা সুবিধা হলো প্রিপেইড মিটারে ব্যালেন্স না থাকলেও পরপর ৩ কার্যদিবস বিকাল ৪ টা থেকে পরবর্তী দিন সকাল ১০টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ অবিচ্ছিন্ন থাকবে আর ছুটির দিন সুবিধা হলো প্রিপেইড মিটারে ব্যালেন্স না থাকলেও সকল সরকারি ছুটির দিন ও সপ্তাহান্তে শুক্রবার ও শনিবার ২৪ ঘন্টা বিদ্যুৎ সংযোগ অবিচ্ছিন্ন থাকবে।
কীভাবে ওজোপাডিকো গ্রাহক সেবা অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ ডাউনলোড করবেন? গুগল প্লে স্টোরে WZPDCL সার্চ করুন এবং কাস্টমার সেলফ সার্ভিসের জন্য এটি ইনস্টল করুন।
ওজোপাডিকোর প্রধান ওয়েব পোর্টাল এবং ফিল্ড অফিসের ওয়েব পোর্টাল ঠিকানা কী? বিতরণ অফিসের সাথে যোগাযোগ করুন এবং নির্বাহী/আবাসিক প্রকৌশলীর কাছে আবেদন করুন।
ওজোপাডিকোর নতুন সংযোগ ওয়েব ঠিকানা কী? https://newconnection.wzpdcl.gov.bd
ওজোপাডিকো গ্রাহক অভিযোগের ওয়েব ঠিকানা কী? www.customercare.wzpdcl.gov.bd
ওয়েব সাইটে বিল দেখা ও পেমেন্ট করার ঠিকানা কী? http://ebill.wzpdcl.gov.bd:7070/ords/f?p=1009:1009
১০ পাওয়ার ডিভিশন ওয়েব ঠিকানা কী? https://powerdivision.gov.bd/
১১ পাওয়ার ডিভিশন অভিযোগ ওয়েব ঠিকানা কী? https://complain.mpemr.gov.bd/
১২ কীভাবে অভিযোগ জমা এবং অভিযোগের অবস্থা সম্পর্কে জানতে পারব? www.customercare.wzpdcl.gov.bd লিংকে ব্রাউজ করুন তারপর অভিযোগের টোকেন আইডি বা মোবাইল নম্বর বা গ্রাহক নম্বর দিয়ে অভিযোগ সমাধানের অবস্থা অনুসন্ধান করুন।
১৩ কীভাবে গ্রাহক ছাড়পত্র পাবো? বিদ্যুৎ বিতরণ অফিসের সাথে যোগাযোগ করুন এবং নির্বাহী/আবাসিক প্রকৌশলীর কাছে আবেদন করুন।
১৪ অনলাইনের মাধ্যমে বৈদ্যুতিক বিল পরিশোধের জন্য পেমেন্ট গেটওয়েগুলি কী কী? অনলাইন পেমেন্ট গেটওয়েগুলো হলো:
1. বিকাশ
2. রকেট
3. গ্রামীণফোন জিপে
4. রবি রবিক্যাশ
5. একপে


COVID19 Movement Pass Online Police Clearance BD Police Help line Expatriate Cell Opinion or Complaint NIS Bangladesh Police Hot Line Number Right to Information PIMS Police Cyber Support for Women BPWN Annual Training Workshop Achievement & Success PHQ Invitation Card
Press Release Recruitment Information Procurement / Tender Notice Legal Instrument Innovation Corner Detective Magazine Bangladesh Football Club Diabetes-Covid19 Exam Results Accident Info Important Forms

Apps

icon icon icon icon icon icon