গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মন্ত্রণালয়/বিভাগের নাম: ওজোপাডিকোলিঃ
বিষয়ঃ ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবার ডাটাবেজ।
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
ক্রমিক নং |
ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবা/আইডিয়ার নাম |
সেবা/আইডিয়ার সংক্ষিপ্ত বিবরণ |
সেবা/আইডিয়াটি কার্যকর আছে কি-না/ না থাকলে কারণ |
সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছে কি-না |
সেবার লিংক |
মন্তব্য |
০১. |
নতুন সংযোগ সফটওয়্যার & বিবিধ সেবা সফটওয়্যার |
ওজোপাডিকোলিঃ এর আওতাধীন এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগের জন্য এবং বিবিধ সেবার জন্য অনলাইনে আবেদন ফর্ম পূরণ, প্রয়োজনীয় দলিলাদি দাখিল করণ এবং জামানত (প্রযোজ্য ক্ষেত্রে) ও প্রাক্কলণের ফি অনলাইনে জমা প্রদান। নতুন বিদ্যুৎ সংযোগ এবং বিবিধ সেবা প্রদান সংক্রান্ত যাবতীয় দাপ্তরিক প্রক্রিয়া অনলাইনে সম্পন্নকরন। উল্লেখ্য যে, ওজোপাডিকোলিঃ এর গ্রাহকদের বিভিন্ন সেবা অনলাইনে প্রদান করার জন্য বিবিধ সেবা সফটওয়্যার বাস্তবায়ন করা হয়েছে। দাপ্তরিক কাজের সুবিধার জন্য বিবিধ সেবা সফটওয়্যারটি নতুন বিদ্যুৎ সংযোগ সফটওয়্যারের সাথে একীভূত করা হয়েছে। |
উক্ত অনলাইন সেবাটি কার্যকর আছে এবং গ্রাহককে ২৪/৭ কাঙ্ক্ষিত সেবা দিয়ে যাচ্ছে। |
সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন। |
https://newconnection. wzpdcl.gov.bd/
|
ওজোপাডিকোলিঃ এর এইচটি-এমটি সহ সকল ট্যারিফের নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজটি শতভাগ অনলাইনে হচ্ছে। ফলস্রুতিতে, বিদ্যুৎ সংযোগ প্রদান প্রক্রিয়ার গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। অধিকন্তু, গ্রাহক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সফটওয়্যারটিতে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন অব্যহত রয়েছে।
|
০২. |
গ্রাহক সেবা মোবাইল এপ |
যোগাযোগ ও বিবিধ তথ্য দেখা যায় |
কার্যকর আছে |
সেবা পাচ্ছে তবে প্রিপেইড তথ্য দেখা ও পেমেন্ট ইত্যাদি ফিচার শীঘ্রই যোগ করা হলে গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাবে। |
https://play.google.com/store/apps/details?id=com.adndiginet.wzpdcl_app_flutter
|
|
০৩. |
ওয়েববেজব অনলাইন স্টোর ইনভেনটরী সফটওয়্যার |
|
কার্যকর আছে |
সেবা পাচ্ছেন। |
https://inventory.wzpdcl.gov.bd:4430
|
|
০৪. |
কল সেন্টার (১৬১১৭) |
|
কার্যকর আছে। |
সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন। |
|
|
০৫. |
দৈনন্দিন ডিজিটাল হাজিরা ব্যবস্থাপনা সফটওয়্যার |
|
কার্যকর আছে। |
ওজোপাডিকোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ সেবা পাচ্ছেন। |
ওজোপাডিকোলিঃ এর সদর দপ্তর ক্যাম্পাসের আওতাধীন সকল দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণের হাজিরা গ্রহণ করা হচ্ছে। ফলস্রুতিতে, ম্যানুয়াল চেয়ে ডিজিটাল প্রক্রিয়ায় হাজিরা গ্রহণে গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। অধিকন্তু, ওজোপাডিকোর আওতাধীন সকল দপ্তরের এপ্লয়ীগণের হাজিরা কেন্দ্রীয়ভাবে মনিটরিং করার জন্য সফটওয়্যারটিতে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন অব্যহত রয়েছে। |
|
০৬. |
অভিযোগ ও শাটডাউন ব্যবস্থাপনা সিস্টেম |
|
কার্যকর আছে। |
সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন। |
https://wzpdcl-csms.sslwireless.com/
|
|
০৭. |
Low Cost Substation Automation System with SCADA. |
|
কার্যকর আছে। |
|
|
|