Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ নভেম্বর ২০১৮

জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮ পালন উপলক্ষ্যে নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ শীর্ষক বক্তৃতা প্রতিযোগীতা


প্রকাশন তারিখ : 2018-08-30

‘জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮ পালন উপলক্ষ্যে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের অধীন ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ কর্তৃক আয়োজিত নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ শীর্ষক বক্তৃতা প্রতিযোগীতা গত ১৬/০৭/২০১৮ ইং তারিখে বেলা ১১.০০ টায় জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত বক্তৃতা প্রতিযোগীতায় খুলনা জেলার অর্ন্তগত ৯ টি উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের প্রতিযোগীরা অংশগ্রহন করেন। উক্ত অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন জনাব ইশরাত জাহান, উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ খুলনা, জনাব মোঃ মাহ্মুদুল হক নির্বাহী প্রকৌশলী, বিক্রয় ও বিতরন বিভাগ-১, ওজোপাডিকোলিঃ খুলনা, শিশু একাডেমি খুলনা’র প্রতিনিধি জনাব মোঃ আবুল আলম, খুলনা শিল্পকলা একাডেমির প্রতিনিধি জনাব সুজিত কুমার সাহা এবং খুলনা সরকারী করোনেশন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ ইদ্রিস আলী আযিযী। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ওজোপাডিকোলিঃ এর ব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোহাম্মদ নাজমুল হুদা। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ওজোপাডিকোলিঃ এর মহা-ব্যবস্থাপক (হিসাব ও অর্থ) জনাব রবীন্দ্র নাথ দত্ত, কোম্পানি সচিব জনাব আব্দুল মোতালেব, পিএন্ডডি দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ সাইফুজ্জামান, ব্যবস্থাপক অডিট মোঃ আজিজুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী জনাব কল্যাণ কুমার দেবনাথ।

উক্ত প্রতিযোগীতায় ১ম স্থান অধিকার করেন ফুলতলা উপজেলার এম.এম ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী আরিফা জামান লিজা, ২য় স্থান অধিকার করেন রূপসা উপজেলার গাজী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী তামান্না আক্তার তন্নী এবং ৩য় স্থান অধিকার করেন বটিয়াঘাটা থানার হেঃ কোঃ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র অর্ঘ্য মন্ডল।

প্রতিযোগীতা শেষে ওজোপাডিকোলিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইনিষ্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, খুলনা সেন্টারের চেয়ারম্যান প্রকৌশলী জনাব মোঃ শফিক উদ্দিন বাংলাদেশের প্রেক্ষাপটে নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষন বিষয়ে কারিগরী বিভিন্ন দিক তুলে ধরেন এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করেন।