Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd জুলাই ২০২৪

ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবার ডাটাবেজ। (৪র্থ কোয়ার্টার)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রণালয়/বিভাগের নাম: ওজোপাডিকোলিঃ

 

 

বিষয়ঃ ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবার ডাটাবেজ।

 

 

ক্রমিক নং

ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবা/আইডিয়ার নাম

সেবা/আইডিয়ার সংক্ষিপ্ত বিবরণ

সেবা/আইডিয়াটি কার্যকর আছে কি-না/ না থাকলে কারণ

সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছে কি-না

সেবার লিংক

মন্তব্য

০১.

নতুন সংযোগ সফটওয়্যার & বিবিধ সেবা সফটওয়্যার

ওজোপাডিকোলিঃ এর আওতাধীন এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগের জন্য এবং বিবিধ সেবার জন্য অনলাইনে আবেদন ফর্ম পূরণ, প্রয়োজনীয় দলিলাদি দাখিল করণ এবং জামানত (প্রযোজ্য ক্ষেত্রে) ও প্রাক্কলণের ফি অনলাইনে জমা প্রদান।

নতুন বিদ্যুৎ সংযোগ এবং বিবিধ সেবা প্রদান সংক্রান্ত যাবতীয় দাপ্তরিক প্রক্রিয়া অনলাইনে সম্পন্নকরন।

উল্লেখ্য যে, ওজোপাডিকোলিঃ এর গ্রাহকদের বিভিন্ন সেবা অনলাইনে প্রদান করার জন্য বিবিধ সেবা সফটওয়্যার বাস্তবায়ন করা হয়েছে। দাপ্তরিক কাজের সুবিধার জন্য বিবিধ সেবা সফটওয়্যারটি নতুন বিদ্যুৎ সংযোগ সফটওয়্যারের সাথে একীভূত করা হয়েছে।  

উক্ত অনলাইন সেবাটি কার্যকর আছে এবং গ্রাহককে ২৪/৭ কাঙ্ক্ষিত সেবা দিয়ে যাচ্ছে।    

সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন।

https://newconnection. wzpdcl.gov.bd/

 

ওজোপাডিকোলিঃ এর এইচটি-এমটি সহ সকল ট্যারিফের নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজটি শতভাগ অনলাইনে হচ্ছে। ফলস্রুতিতে, বিদ্যুৎ সংযোগ প্রদান প্রক্রিয়ার গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। অধিকন্তু, গ্রাহক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সফটওয়্যারটিতে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন অব্যহত রয়েছে।

 

০২.

গ্রাহক সেবা মোবাইল এপ

  • পোস্টপেইড বিল তথ্য দেখা ও পেমেন্ট করা যায়
  • অভিযোগ করা ও ব্যবস্থাপনা করা যায়
  • নতুন সংযোগ আবেদন, অবস্থা দেখা ও পেমেন্ট করা যায়
  • কুইজ ও জরিপে গ্রাহক অংশগ্রহণ করতে পারে

যোগাযোগ ও বিবিধ তথ্য দেখা যায়

কার্যকর আছে

সেবা পাচ্ছে তবে প্রিপেইড তথ্য দেখা ও পেমেন্ট ইত্যাদি ফিচার শীঘ্রই যোগ করা হলে গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাবে।

https://play.google.com/store/apps/details?id=com.adndiginet.wzpdcl_app_flutter

 

 

 

 

 

 

 

 

 

০৩.

ওয়েববেজব অনলাইন স্টোর ইনভেনটরী সফটওয়্যার

  • ওজোপাডিকোর সকল স্টোরের ডাটা সংরক্ষন করা যায়।
  • অনলাইনে নতুন মালামাল ক্রয় এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্ত তথ্যাদি পাওয়া যায়।
  • অনলাইনে বিভিন্ন দপ্তর হতে বরাদ্দরকৃত মালামালের স্টোর রিকুজিশন, ইস্যু ভাউচার, লোন, গেটপাশ, ইত্যাদি করা যায়।
  • স্টোর সম্পর্কিত বিভিন্ন ধরনের রিপোর্ট পাওয়া যায়।

কার্যকর আছে

সেবা পাচ্ছেন।

https://inventory.wzpdcl.gov.bd:4430

 

 

০৪.

কল সেন্টার (১৬১১৭)

  • কল সেন্টার (১৬১১৭) এর মাধ্যমে গ্রাহক তার যে কোন অনুসন্ধান ও অভিযোগ এর জন্য কল করতে পারে।
  • প্রি-পেইড মিটার সংক্রান্ত সকল প্রকার তথ্য ও সেবা প্রদান করা হয়।
  • প্রয়োজনে গ্রাহকের মোবাইলে মেসেজ প্রেরণের মাধ্যমে সেবা প্রদান করা হয়।
  • গ্রাহকের সেবা সহজীকরণের লক্ষ্যে কল সেন্টার সার্বক্ষণীক (২৪x৭) চালু থাকে।

কার্যকর আছে।

সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন।

 

 

০৫.

দৈনন্দিন ডিজিটাল হাজিরা ব্যবস্থাপনা সফটওয়্যার

  • ওজোপাডিকোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণের দৈনন্দিন হাজিরা প্রদান।
  • দৈনন্দিন, মাসিক, বার্ষিক উপস্থিত/অনুপস্থিত রিপোর্ট তৈরী
  • ওজোপাডিকোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণের ছুটির তথ্য ইনপুট প্রদান ও রিপোর্ট গ্রহণ
  • মাসিক বেতন শীটে সংযুক্তি হিসাবে হাজিরার রিপোর্ট প্রদান

কার্যকর আছে।

ওজোপাডিকোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ সেবা পাচ্ছেন।

http://192.168.1.109/wzpdcl_att_system/public/admin/login

ওজোপাডিকোলিঃ এর সদর দপ্তর ক্যাম্পাসের আওতাধীন সকল দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণের হাজিরা গ্রহণ করা হচ্ছে। ফলস্রুতিতে, ম্যানুয়াল চেয়ে ডিজিটাল  প্রক্রিয়ায় হাজিরা গ্রহণে গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। অধিকন্তু, ওজোপাডিকোর আওতাধীন সকল দপ্তরের এপ্লয়ীগণের হাজিরা কেন্দ্রীয়ভাবে মনিটরিং করার জন্য  সফটওয়্যারটিতে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন অব্যহত রয়েছে।

০৬.

অভিযোগ ও শাটডাউন ব্যবস্থাপনা সিস্টেম

  • গ্রাহক অনলাইনে অভিযোগ করতে পারেন
  • অভিযোগ সমাধানের অবস্থা ট্র্যাকিং করতে পারেন
  • বিভিন্ন জরিপে অংশগ্রহণ করতে পারেন
  • বিভিন্ন অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন
  • গ্রাহকগণ ওয়েবসাইটে শাটডাউন শিডিউল দেখতে পারেন।
  • শাটডাউনের বার্তা সংশ্লিষ্ট গ্রাহকদের মুঠোফোনে ক্ষুদেবার্তা হিসেবে পাঠানো যায়।

কার্যকর আছে।

সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন।

https://wzpdcl-csms.sslwireless.com/

 

 

০৭.

Low Cost Substation Automation System with SCADA.

  • স্বয়ংক্রিয় বিদ্যুৎ বিচ্যুতির (SAIFI & SAIDI) প্রতিবেদন পাওয়া যায়।
  • উপকেন্দ্রের প্রতিটি মুহূর্তের সকল তথ্য কম্পিউটার ডাটাবেজে সংরক্ষিত থাকে।
  • কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ হতে উপকন্দ্রের সার্বিক অবস্থা নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করা যায়।

কার্যকর আছে।

 

 

 

 

 

2024-07-03-10-29-5875b9921fa3c6eb766c639967543d95.pdf 2024-07-03-10-29-5875b9921fa3c6eb766c639967543d95.pdf